QIBLA
FINDER

সহজেই আপনার ক্বিবলা দিকনির্দেশ সন্ধান করুন


ঢাকা ক্বিবলা দিকনির্দেশ
আপনি আপনার ক্বিবলা দিকটি দুটি উপায়ে খুঁজে পেতে পারেন। যদি আপনি কম্পাস দিয়ে আপনার ক্বিবলা দিকটি সন্ধান করতে চান তবে নীচের ক্বিবলা কোণটি (কম্বাসের জন্য ক্বিবলা কোণ) ব্যবহার করুন। অথবা গুগল ম্যাপের অবকাঠামো ব্যবহার করে আপনাকে দেওয়া ক্বিবলা লাইনের মাধ্যমে আপনি সহজেই আপনার ক্বিবলা দিকটি খুঁজে পেতে পারেন।
কিবলা অ্যাঙ্গেল:
কম্পাসের জন্য ক্বিবলা অ্যাঙ্গেল:
কাবা দূরত্ব:
চৌম্বকীয় বিচ্যুতি:
অবস্থান:,


মানচিত্রে সরে আপনি যে জায়গাটি কিবলা দিকনির্দেশ পেতে চান তা সন্ধান করুন। আপনি যে অবস্থানটি সন্ধান করছেন তাতে জুম বাড়ানোর জন্য + বোতাম টিপুন। আপনার অবস্থানটি আরও পরিষ্কার করতে মানচিত্রের উপরের ডানদিকে কোণার মেনুটি ব্যবহার করুন। আপনার অবস্থানের স্যাটেলাইট দৃশ্য পেতে, এখানে 'স্যাট' বিকল্পটি নির্বাচন করুন। আপনি বিভিন্ন মানচিত্রের পছন্দ হিসাবে 'OSM' বিকল্পটি ব্যবহার করতে পারেন।

আপনি যদি কোনও কম্পাস সহ ঢাকা শহরের ক্বিবলা দিকটি সন্ধান করতে চান তবে উপরের কম্পাসের জন্য ক্বিবলা কোণটি ব্যবহার করুন। কম্পাস সূচটি যখন উত্তর (N) দিকে ইঙ্গিত করছে, তখন কিবলা কোণটি ঘড়ির কাঁটার দিকে সন্ধান করুন। এখন, আপনি ক্বিবলা কোণ দ্বারা নির্দেশিত নির্দেশে আপনার প্রার্থনা করতে পারেন।

আপনার ক্বিবলা উপায়টি আরও ব্যবহারিকভাবে খুঁজে পেতে আপনার মোবাইল ডিভাইসে লোকেশন পরিষেবা চালু করুন। 'আমার জায়গা খুঁজুন' বাটনে ক্লিক করুন এবং আপনার মোবাইল ডিভাইসে আপনাকে জিজ্ঞাসা করা প্রশ্নটি নিশ্চিত করুন। অনলাইন মানচিত্রে আপনার অবস্থানটি সন্ধান করতে আইকনটির জন্য অপেক্ষা করুন। আপনার আইকন অবস্থানটি সন্ধানের ফলস্বরূপ, আপনি এখন আপনার ক্বিবলা দিকনির্দেশ লাইন এবং কম্পাসের জন্য আপনার ক্বিবলা কোণটি জানতে পারবেন।